MOEFCC Recruitment 2023

কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকে কর্মখালি, জেনে নিন শূন্যপদ ক’টি?

মাসে ১ লক্ষ টাকা বা তার বেশি আয় করার সুযোগ রয়েছে। অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৩:০৪
Ministry of   Environment, Forests and Climate Change, Dehradun

কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রক, দেহরাদূন।

কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকে কর্মখালি। অ্যাসিস্ট্যান্ট এবং আপার ডিভিশন ক্লার্ক পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। ডেপুটেশেনের ভিত্তিতে অভিজ্ঞতাসম্পন্ন আধিকারিকদের পদোন্নতির সুযোগ রয়েছে। অনূর্ধ্ব ৫৬ বছর বয়সিদের নিয়োগ করা হবে।

Advertisement

অ্যাসিস্ট্যান্ট:

এই পদে কেন্দ্রীয় কিংবা রাজ্য সরকারি বিভাগে কর্মরত আধিকারিকদের নিয়োগ করা হবে। ন্যূনতম ছয় বছর থেকে দশ বছর রেগুলার বেসিসে কাজ করেছেন, এমন প্রার্থীদেরই সুযোগ দেওয়া হবে। আবেদনকারীদের স্নাতকোত্তীর্ণ হতে হবে।

আপার ডিভিশন ক্লার্ক:

এই পদে কেন্দ্রীয় কিংবা রাজ্য সরকারের অধীনে আধিকারিক পদে অন্তত আট বছর কাজ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন:

অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসে ৩৫ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা এবং আপার ডিভিশন ক্লার্ক পদে নিযুক্তদের মাসে ২৫ হাজার থেকে ৮১ হাজার টাকা আয় করার সুযোগ রয়েছে।

আগ্রহীদের কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকের ওয়েবসাইট থেকে আবেদনপত্রের ফরম্যাট দেখে নিতে হবে। সেই ফরম্যাট অনুযায়ী আবেদনপত্র তৈরি করে ডাকযোগে সংশ্লিষ্ট সংস্থার দফতরে সমস্ত নথি পাঠাতে হবে।

সংশ্লিষ্ট পদের জন্য ৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement