IISER Kolkata Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা আইআইএসইআর কাজের সুযোগ দিচ্ছে, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের ডিপার্টমেন্ট অফ আর্থ সায়েন্সেস বিভাগের একটি সর্বভারতীয় প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৬:২৫
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

জিওলজিতে স্নাতকোত্তর প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ডিপার্টমেন্ট অফ আর্থ সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রার্থী প্রয়োজন। এই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পটির নাম ‘অ্যানালাইজ়িং টেম্পোরাল ট্রেন্ডস ইন রিজিওনাল প্যালিও-মেটাকমিউনিটি স্ট্রাকচার্স অফ পোস্ট-মায়োসিন মেরিন ফসিলস অফ দ্য ওয়েস্টার্ন ইন্ডিয়া ইউজ়িং ট্যাক্সোনমিক অ্যান্ড ইকোলজিক্যাল ডাইভারসিটিজ় ’।

কারা আবেদন করতে পারবেন?

জুনিয়র রিসার্চ ফেলো পদে জিওলজি/ অ্যাপ্লায়েড জিওলজি/ আর্থ সায়েন্সেস কিংবা সমতুল্য কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে। অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রার্থীরা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) কিংবা সমতুল্য কোনও সর্বভারতীয় প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

অভিজ্ঞতা এবং দক্ষতা:

প্যালিওন্টোলজি নিয়ে গবেষণা প্রকল্পে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ইংরেজি ভাষায় সাবলীল হওয়া দরকার।

পারিশ্রমিক:

মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে মেলযোগে জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। এর পর বাছাই করা প্রার্থীদের ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। বাছাই করা প্রার্থীদের মেলের মাধ্যমে ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদন করা যাবে ১৫ অগস্ট, ২০২৩ পর্যন্ত। ১৬ থেকে ৩০ অগস্টের মধ্যে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement