Eastern Railway Jobs 2024

বিআর সিংহ হাসপাতালে স্পেশালিস্ট প্রয়োজন, কী ভাবে নিয়োগ করা হবে?

পূর্ব রেলের অধীনস্থ বিআর সিংহ হাসপাতালে চুক্তির ভিত্তিতে স্পেশালিস্ট এবং সুপার স্পেশালিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে। অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৬:৫৯
BR Singh Hospital, Sealdah.

বিআর সিংহ হাসপাতাল। ছবি: সংগৃহীত।

ভারতীয় রেলে কর্মখালি। রেলের পূর্বাঞ্চলীয় শাখার বিআর সিংহ হাসপাতালে কাজের সুযোগ রয়েছে। চাহিদার নিরিখে ওই হাসপাতালের তরফে স্পেশালিস্ট এবং সুপার স্পেশালিস্ট পদে অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগ করা হবে। ওই কাজের জন্য ডক্টরেট অফ মেডিসিন (ডিএম), ডিপ্লোম্যাট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি)-এর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে শূন্যপদের সংখ্যা প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

Advertisement

তাঁদের জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, ইএনটি, নিউরোলজি, ডার্মাটোলজি, হেমাটোলজি-সহ একাধিক বিভাগে স্পেশালিস্ট এবং সুপার স্পেশালিস্ট হিসাবে কাজ করতে হবে। এ ছাড়াও প্রি-অপারেশন ওয়ান চেক আপ, দ্য সার্জিক্যাল অপারেশন এবং পোস্ট অপারেটিভ ফলো আপ-এর কাজও নিযুক্ত ব্যক্তিকে করতে হবে।

তাই পদপ্রার্থীদের নাম ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে নথিভুক্ত থাকতে হবে। উল্লিখিত পদে মোট এক বছরের চুক্তিতে কাজ করতে হবে। তবে, কাজের ভিত্তিতে ওই পদের মেয়াদ বৃদ্ধি হতে পারে। তাঁদের প্রতিটি সার্জারি এবং অন্যান্য কাজের নিরিখে সর্বাধিক ১৫,০০০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ডাকযোগে ওই আবেদনপত্র গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সম্পর্কিত বিষয়ে বিশদে জানতে পূর্ব রেলের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement