IIT Bhubaneswar Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন আইআইটি ভুবনেশ্বরে, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের স্কুল অফ ইলেক্ট্রিক্যাল সায়েন্সেস-এর জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে ওই কাজের জন্য প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৫:০৭
Indian Institute of Technology, Bhubaneswar.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকে সংশ্লিষ্ট কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

ওই কাজের জন্য ভিএলএসআই ডিজ়াইন কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। মোট দু’জন ব্যক্তি জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন।

আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মোট এক বছরের চুক্তির ভিত্তিতে ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে বহাল রাখা হবে। তবে কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। কাজ চলাকালীন নিযুক্ত ব্যক্তি ৩৭,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

আগ্রহীরা জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ৩০ এপ্রিলের মধ্যে জমা দিতে পারবেন। অনলাইন পোর্টালের মাধ্যমে ওই সমস্ত নথি জমা দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement