Tea Board of India Recruitment 2023

রাজ্যে টি বোর্ড অফ ইন্ডিয়ার ল্যাবরেটরিতে চাকরির সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের প্রতি মাসে ১৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। জরুরি ভিত্তিতে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৫:৫৫
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

রাজ্যে কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ। কেন্দ্রীয় বাণিজ্য এবং শিল্প মন্ত্রকের অধীনস্থ টি বোর্ড অফ ইন্ডিয়াতে কর্মী নিয়োগ করা হবে। শিলিগুড়িতে সংস্থার কোয়ালিটি কন্ট্রোল ল্যাবরেটরি (কিউসিএল)-এ চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথা জানানো হয়েছে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আগ্রহীদের কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ট্রেনি অ্যানালিস্ট পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। আগ্রহীদের বয়স ৩০ বছরের মধ্যে হলে তবেই আবেদন করতে পারবেন এই পদে। সংরক্ষিত প্রার্থীদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের প্রতি মাসে ১৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। জরুরি ভিত্তিতে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর পর প্রয়োজন অনুযায়ী এবং নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়ন নিয়ে স্নাতক হতে হবে। থাকতে হবে কম্পিউটার পরিচালনা সম্পর্কিত জ্ঞান। যাঁদের ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ১ ডিসেম্বর শিলিগুড়িতে টি বোর্ড অফ ইন্ডিয়ার কিউসিএলে সকাল সাড়ে ১১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের উপস্থিত হতে হবে। ইন্টারভিউয়ের জন্য নাম নথিভুক্ত করা যাবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। তার আগেই প্রার্থীদের যথাস্থানে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement