Sikkim University Recruitment 2024

সিকিম বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য কাজের সুযোগ

বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, চুক্তির নিরিখে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট প্রকল্পে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৮:১৬
Sikkim University.

সিকিম বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

সিকিম বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী,বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

রসায়নে নিয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। স্নাতকোত্তর স্তরে তাঁর ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন। এ ছাড়াও তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

নিযুক্ত ব্যক্তি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দেওয়া হবে। মোট তিন বছরের জন্য ওই প্রকল্পে কাজ করতে হবে। কাজের জন্য প্রথম দু’বছর প্রতি মাসে ৩৭ হাজার টাকা এবং তৃতীয় বছরে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

এই কাজটি করতে আগ্রহীদের কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। ৬ জুন তাঁদের সরাসরি জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি নিয়ে সিকিম বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে। ওই দিনই পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement