Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে চাকরির সুযোগ, নিয়োগ কোন পদে, বেতনই বা কত?

সিনিয়র অ্যাকাউন্টস অফিসার এবং ট্রেজ়ারার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ৭৫,০০০ টাকা এবং ৪৬,৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৭:০১
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

চার্টার্ড অ্যাকাউন্টেন্সি নিয়ে পড়াশোনা এবং একই সঙ্গে পেশাদারি অভিজ্ঞতা থাকলে চাকরির সুযোগ রয়েছে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট (পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট)-এ। পোর্টের কলকাতা ডক সিস্টেমের ফিন্যান্স বিভাগে নিয়োগ করা হবে কর্মীদের। সেই মর্মে পোর্টের ওয়েবসাইটে দু’টি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

কলকাতা ডক সিস্টেমের ফিন্যান্স বিভাগে নিয়োগ হবে সিনিয়র অ্যাকাউন্টস অফিসার এবং ট্রেজ়ারার পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে চারটি। সিনিয়র অ্যাকাউন্টস অফিসার এবং ট্রেজ়ারার পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৩৫ বছর এবং ৪৫ বছর। দু’টি পদেই চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। সিনিয়র অ্যাকাউন্টস অফিসার এবং ট্রেজ়ারার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ৭৫,০০০ টাকা এবং ৪৬,৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

সিনিয়র অ্যাকাউন্টস অফিসার পদের জন্য আবেদনকারীদের ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (ইকাই) বা ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (ইকমাই)-এর সদস্য হতে হবে। এ ছাড়া দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও জরুরি। অন্য দিকে, ট্রেজ়ারার পদের জন্য প্রার্থীদের সেমি কোয়ালিফায়েড চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা সেমি কোয়ালিফায়েড কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টের যোগ্যতা থাকা জরুরি। এ ছাড়া, কোনও সংস্থার ফিন্যান্স বিভাগে এগজ়িকিউটিভ পদে ন্যূনতম পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement