Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে কাজের সুযোগ, মাসিক ৪০ হাজার টাকারও বেশি বেতনে নিয়োগ

প্রার্থীদের বয়স ৪৫ বছরের কম হলেই আবেদন জানাতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৮:১৩
Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দর। সংগৃহীত ছবি।

কর্মী নিয়োগ করা হবে পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট তথা শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য অফলাইনে আবেদন জানাতে পারবেন আগ্রহীরা।

Advertisement

বন্দরের কলকাতা ডক সিস্টেমের মেরিন বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে সেকেন্ড অফিসার/ নেভিগেশনাল ওয়াচ কিপিং অফিসার পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে তিন বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীকে। প্রার্থীদের বয়স ৪৫ বছরের কম হলেই আবেদন জানাতে পারবেন। নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ৪০,৫৩৫ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

আবেদনের জন্য প্রার্থীদের জাহাজ বা কোনও জলযানে ডেক অফিসার পদে তিন বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের সেকেন্ড মেট (এফজি)/ ড্রেজ মেট জুনিয়র-১/ মেটস (হোম ট্রেড)/ মাস্টার সার্টিফিকেট রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। যাঁরা ভারতীয় নৌবাহিনীর নেভিগেশন ব্রাঞ্চ থেকে ন্যূনতম পাঁচ বছর জুনিয়র কমিশনড অফিসার বা সমগোত্রীয় পদে চাকরির পর অবসরগ্রহণ করেছেন, তাঁরাও আবেদন জানাতে পারবেন। যাঁদের ‘র‍্যাডার’-এর বিষয়ে অভিজ্ঞতা রয়েছে তাঁরা নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

বাছাই প্রার্থীদের নিয়োগ হবে লিখিত/ দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ অগস্ট। এই বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য পোর্টের ওয়েবসাইটে যেতে হবে প্রার্থীদের।

আরও পড়ুন
Advertisement