SPMCIL Recruitment 2023

সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশনে কর্মখালি, মাসিক বেতন কত হবে?

এই পদে নিয়োগ প্রক্রিয়া দু’টি পর্যায়ে সম্পন্ন হবে। প্রথম পর্যায়ে থাকবে স্কিল টেস্ট এবং টাইপিং টেস্ট। প্রথম পর্যায়ের পরীক্ষায় উত্তীর্ণরা দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার নির্ভর পরীক্ষাটি দিতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৪
SPMCIL

সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এসপিএমসিআইএল) কর্মী নিয়োগ করবে। সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

কেন্দ্রের অর্থ মন্ত্রকের অধীনস্থ সংস্থায় সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। শুধু মাত্র অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন। । নিযুক্তদের বেতনক্রম হবে ২৩,৯১০-৮৫,৫৭০ টাকা প্রতি মাসে। এ ছাড়া বাড়ি ভাড়া এবং অন্যান্য খাতে ভাতাও দেওয়া হবে নিযুক্তদের। নয়া দিল্লির কর্পোরেট অফিস হবে নিযুক্তদের কর্মস্থল।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার বিষয়ক জ্ঞানও থাকতে হবে। এ ছাড়া মিনিটে ৮০ শব্দ স্টেনোগ্রাফির এবং মিনিটে ৪০ শব্দ টাইপিংয়ের দক্ষতা থাকাও জরুরি।

এই পদে নিয়োগ প্রক্রিয়া দু’টি পর্যায়ে সম্পন্ন হবে। প্রথম পর্যায়ে থাকবে স্কিল টেস্ট এবং টাইপিং টেস্ট। প্রথম পর্যায়ের পরীক্ষায় উত্তীর্ণরা দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার নির্ভর পরীক্ষাটি দিতে পারবেন। পরীক্ষায় উত্তীর্ণদের এর পর এই পদে নিয়োগ করা হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। অসংরক্ষিত শ্রেণিভুক্তদের পরীক্ষার জন্য ৪০০ টাকা জমা দিতে হবে। সংরক্ষিতদের শ্রেণিভুক্তদের পরীক্ষার জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আবেদন জানানো যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement