Rampurhat Govt Jobs 2024

বীরভূমের রামপুরহাটে কাজের সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে রামপুরহাটের সরকারি মেডিক্যাল কলেজে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১০:৫৪
Rampurhat Government Medical College.

রামপুরহাটের সরকারি মেডিক্যাল কলেজ। ছবি: সংগৃহীত।

বীরভূম জেলায় কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রামপুরহাটের সরকারি মেডিক্যাল কলেজে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে। এই পদের জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

এই পদে শুধু মাত্র রাজ্যের বাসিন্দারাই আবেদন করার সুযোগ পাবেন। সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৬০ বছর বয়সিদের আবেদন গৃহীত হবে। ব্লাড ব্যাঙ্কে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নমুনা সংগ্রহ, তা যাচাই করে নেওয়ার মতো কাজেও আবেদনকারীদের দক্ষ হতে হবে। লিখিত পরীক্ষা, প্র্যাকটিক্যাল টেস্ট, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

হাসপাতালের ব্লাড সেন্টারের জন্য ওই পদে কর্মী নিয়োগ করা হবে। মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি কিংবা ডিপ্লোমা অর্জন করেছেন, এমন প্রার্থীদের সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। তবে নিয়োগের ক্ষেত্রে মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বীরভূম জেলা কিংবা রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। ওই বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দেশিকা মেনেই সমস্ত নথি-সহ আবেদনপত্র অনলাইনে জমা দিয়ে আবেদন করতে হবে। পাশাপাশি, অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের যথাক্রমে ২০০ টাকা এবং ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

৮ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ৬ ফেব্রুয়ারি বাছাই করে প্রার্থীদের ইন্টারভিউ এবং অন্যান্য পরীক্ষা নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে আগ্রহীদের সংশ্লিষ্ট বিভাগের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement