IISER Kolkata JRF Opening

কোয়ান্টাম ম্যাটার সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর প্রজেক্ট জেআরএফ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নিযুক্তদের ইন্দো-ফ্রেঞ্চ সেন্টার ফর দ্য প্রমোশন অফ অ্যাডভান্সড রিসার্চের অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৪
IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কোয়ান্টাম ম্যাটার সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর প্রজেক্ট জেআরএফ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, নিযুক্ত ব্যক্তিদের ইন্দো-ফ্রেঞ্চ সেন্টার ফর দ্য প্রমোশন অফ অ্যাডভান্সড রিসার্চের অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আবেদনকারীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। তাঁদের কনডেন্সড ম্যাটার ফিজিক্স অ্যান্ড স্ট্যাটিসিক্যাল মেকানিকস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। অন্তত এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

নিযুক্তদের ‘চার্জ ডেন্সিটি ওয়েভ স্টেট ইন কোরিলেটেড কোয়ান্টাম ম্যাটার: ফ্রাস্টেশন অ্যান্ড ল্যাটিস কাপলিং’ নামক প্রকল্পে কাজ করতে হবে। কাজ চলাকালীন প্রজেক্ট জেআরএফ পদের জন্য ৩১ হাজার টাকা মাসিক পারিশ্রমিক বরাদ্দ করা হয়েছে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে কাজের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদন করতে হবে। জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। আবেদন জমা দিতে হবে ১৬ ডিসেম্বরের মধ্যে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement