IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের জন্য উল্লিখিত পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ছ’মাসের জন্য ওই পদে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৯
Institute of Post Graduate Medical Education and Research, SSKMH.

ইন্ডিয়ান ইনস্টিটিউট ফর সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত

চুক্তির ভিত্তিতে ইন্ডিয়ান ইনস্টিটিউট ফর সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতায় কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানে বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রকল্পের নাম, ‘ইন্টিগ্রেটিং মেটাবলিক অ্যান্ড প্রোটিন ইঞ্জিনিয়ারিং ফর দ্য প্রোডাকশন অফ সাস্টেনেবল বায়োফুয়েলস’। এই প্রকল্পে স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস, মিনিস্ট্রি অফ হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট পদে বায়োলজিক্যাল সায়েন্সেস কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও তাঁদের যে কোনও একটি সর্বভারতীয় স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রয়োজন।

মোট ছ’মাসের জন্য ওই পদে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ সমস্ত নথি পাঠাতে হবে। ২২ সেপ্টেম্বর পর্যন্ত উল্লিখিত পদে আবেদন গ্রহণ করা হবে। আরও তথ্য জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement