Jhargram Govt Jobs 2023

ঝাড়গ্রাম জেলায় চাকরির সুযোগ, কোন কোন পদে হবে নিয়োগ? বেতন কত?

ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৮ থেকে ৬২ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১২:৫৬
Medical staff

প্রতীকী ছবি।

ঝাড়গ্রাম জেলায় কাজের সুযোগ। এই মর্মে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার, এনআরসি অ্যাটেন্ডেন্ট, অ্যাকাউন্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে কাজ করতে হবে। আবেদনকারীদের মেধা ইন্টারভিউ এবং লিখিত পরীক্ষার মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। চাহিদার নিরিখে এবং পদের ভিত্তিতে মনোবিদ্যা, ক্লিনিক্যাল সাইকোলজি, ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র সঙ্গে পিডিয়াট্রিক মেডিসিন, গাইনেকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স, অপথালমোজিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

এ ছাড়াও কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট, এনআরসি অ্যাটেন্ডেন্ট হিসাবে শুধুমাত্র মহিলা প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এনআরসি অ্যাটেন্ডেন্ট পদপ্রার্থীদের দ্বাদশ উত্তীর্ণ এবং কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট পদে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফেরি (জিএনএম) অথবা অগজ়িলারি নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (এএনএম) যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নিয়োগ করা হবে। অ্যাকাউন্ট্যান্ট হিসাবে কেন্দ্রীয় সংস্থা থেকে অবসর গ্রহণ করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নিরিখে উল্লিখিত পদে নিযুক্তদের প্রতি ভিজিট পিছু ৩,০০০ থেকে ৩০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের জন্য ১৮ নভেম্বর থেকে অনলাইন পোর্টাল চালু করা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্মপূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নাম নথিভুক্তকরণ, ১০০ টাকা আবেদনমূল্য এবং ফর্ম জমা দেওয়ার জন্য ৩ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হবে। এই পদে আবেদন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে ঝাড়গ্রাম জেলার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement