RCFL Recruitment 2023

মাধ্যমিক উত্তীর্ণদের কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়, কী ভাবে আবেদন করবেন?

রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজ়ার লিমিটেডের তরফে গ্র্যাজুয়েট, টেকনিশিয়ান এবং ট্রেড অ্যাপ্রেন্টিস হিসাবে মাধ্যমিক পাশ থেকে শুরু করে স্নাতকোত্তীর্ণদের প্রশিক্ষণ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ৪০৮টি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১২:৪৯
Rashtriya Chemicals and Fertilizers Limited.

রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজ়ার লিমিটেড। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থার অধীনে প্রশিক্ষণের সুযোগ। রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজ়ার লিমিটেডের তরফে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। প্রতিষ্ঠানে গ্র্যাজুয়েট, টেকনিশিয়ান এবং ট্রেড অ্যাপ্রেন্টিস হিসাবে মাধ্যমিক পাশ থেকে শুরু করে স্নাতকোত্তীর্ণদের প্রশিক্ষণ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ৪০৮টি।

Advertisement

অ্যাকাউন্টস এগজ়িকিউটিভ, সেক্রেটেরিয়াল অ্যাসিস্ট্যান্ট, রিক্রুটমেন্ট এগজ়িকিউটিভ (হিউম্যান রিসোর্স) বিভাগে বাণিজ্য, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন কিংবা অন্যান্য যে কোনও শাখায় স্নাতকোত্তীর্ণেরা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

এ ছাড়া, কেমিক্যাল, সিভিল, কম্পিউটার, ইলেকট্রিক্যাল, ইনস্ট্রুমেন্টেশন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন ১১৫ জন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি, পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং জীববিদ্যায় স্নাতকোত্তীর্ণ হয়েছেন এবং মাধ্যমিক পাশ করেছেন, এমন ১৪৬ জন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। তাঁদের ১২ থেকে ২৪ মাস পর্যন্ত চাহিদার ভিত্তিতে কাজ শেখানো হবে।

নিযুক্তদের প্রশিক্ষণ চলাকালীন মেধা এবং যোগ্যতার ভিত্তিতে ৭,০০০-৯,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ট্রেড অ্যাপ্রেন্টিসশিপে প্রশিক্ষণ নিতে আগ্রহীরা অ্যাপ্রেন্টিসশিপ ইন্ডিয়া পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করবেন। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদপ্রার্থীদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম-এর অধীনে নাম নথিভুক্ত করতে হবে।

এর পর রাষ্ট্রীয় কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজ়ার লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে অনলাইন পোর্টালে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ২৪ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। উল্লিখিত বিভাগে প্রশিক্ষণের বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement