PNB Recruitment 2024

হাজারের বেশি কর্মী নিয়োগ করতে চলেছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, কোন কোন পদে?

মোট শূন্যপদ রয়েছে এক হাজার ২৫টি। আবেদনের করতে পারবেন শুধুমাত্র ভারত/ নেপাল/ ভুটানের নাগরিকরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৬
PNB

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। ছবি: সংগৃহীত।

একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অফিসার (ক্রেডিট), ম্যানেজার (ফরেক্স, সাইবার সিকিউরিটি), সিনিয়র ম্যানেজার (সাইবার সিকিউরিটি) পদে নিয়োগ করা হবে কর্মী। মোট শূন্যপদ রয়েছে এক হাজার ২৫টি। আবেদনের করতে পারবেন শুধুমাত্র ভারত/ নেপাল/ ভুটানের নাগরিকরা। অফিসার (ক্রেডিট) পদে আবেদনের জন্য চার্টাড অ্যাকাউন্ট্যান্ট হতে হবে। প্রার্থীর বয়স ২১ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। ম্যানেজার–ফরেক্স পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ম্যানেজমেন্ট বিষয়ে পিজি ডিপ্লোমা অথবা এমবিএ ডিগ্রি থাকতে হবে। ম্যানেজার–সাইবার সিকিউরিটি বিভাগে আবেদনের ক্ষেত্রে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি বিষয়ে ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) অথবা ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই) ডিগ্রি থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement