Presidency University Recruitment

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

নিযুক্তকে প্রথম বছরে মাসিক ২৫,০০০ টাকা এবং পরবর্তী তিন বছরে মাসিক ২৮,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৮:২০
Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিজ্ঞান পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ রয়েছে একটি। অস্থায়ী এই পদে প্রার্থীকে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হবে। তবে প্রার্থীদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও তিন বছর বাড়তে পারে। নিযুক্তকে প্রথম বছরে মাসিক ২৫,০০০ টাকা এবং পরবর্তী তিন বছরে মাসিক ২৮,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

বায়োটেকনোলজি বিভাগের এই গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি বিভাগের বুস্ট টু ইউনিভার্সিটি ইন্টারডিসিপ্লিনারি লাইফ সায়েন্স ডিপার্টমেন্টস ফর এডুকেশন অ্যান্ড রিসার্চ (ডিবিটি-বিল্ডার)-এর।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাচারাল সায়েন্স/ এগ্রিকালচারাল সায়েন্স/ ভেটেরিনারি সায়েন্স-এ এমএসসি/ বিই/ এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও থাকতে হবে অন্যান্য দক্ষতা, যা বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ অগস্ট। নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে পারেন আগ্রহীরা।

আরও পড়ুন
Advertisement