BS Medical College Bankura Recruitment 2023

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

কলেজের থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিটের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। অফলাইনেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৮:০৫
Bankura Sammilani Medical College

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ। সংগৃহীত ছবি।

রাজ্য সরকারি হাসপাতাল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কলেজের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের তরফেও। কলেজের থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিটের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। অফলাইনেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

Advertisement

কলেজে নিয়োগ হবে মেডিক্যাল অফিসার এবং স্টাফ নার্স পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। পদগুলিতে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। মেডিক্যাল অফিসার এবং স্টাফ নার্স পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ২৩ থেকে ৬২ বছর এবং ২১ থেকে ৪০ বছরের মধ্যে। প্রতি মাসে মেডিক্যাল অফিসার এবং স্টাফ নার্স পদে নিযুক্তদের যথাক্রমে ৬০,০০০ টাকা এবং ২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে।

মেডিক্যাল অফিসার পদের জন্য প্রার্থীদের রাজ্য মেডিক্যাল কাউন্সিল বা জাতীয় মেডিক্যাল কমিশন স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের ডিসিএইচ বা পেডিয়াট্রিক্সে এমডি থাকলে এবং থ্যালাসেমিয়া রোগীদের সঙ্গে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে স্টাফ নার্স পদে আবেদনের জন্যেও ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

পদগুলিতে নিয়োগ হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য তাঁদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে আগামী ৭ অগস্ট থেকে ২১ অগস্ট দুপুর ১টা পর্যন্ত। বাছাই প্রার্থীদের যথা সময়ে ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে। ইন্টারভিউ হবে মেডিক্যাল কলেজেই। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীরা কলেজ বা রাজ্যের স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement