Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রকল্পে নিয়োগের পর নিযুক্ত ব্যক্তিকে মাসিক ৩১,০০০ টাকা সাম্মানিক-সহ বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৭
Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের জন্য কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজে যোগদানের সুযোগ রয়েছে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের তরফে তেমনটাই জানানো হয়েছে। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে হবে আগ্রহীদের।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের জীবনবিজ্ঞান বা লাইফ সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ একটি। আবেদনের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রকল্পে নিয়োগের পর নিযুক্ত ব্যক্তিকে মাসিক ৩১,০০০ টাকা সাম্মানিক-সহ বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

গবেষণা প্রকল্পের নাম— ‘এক্সপ্লোরিং দ্য রোল অফ এক্সআইএপি অ্যান্ড সিএফএলআইপি ইন দি অ্যাক্টিভেশন অফ ইনফ্লামেজ়মস ফর বেটার আন্ডারস্ট্যান্ডিং অফ দি ইনফ্লামেজ়ম মিডিয়েটেড লাং কারসিনোজেনেসিস’। প্রকল্পের অর্থ যোগান দেবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্সেস বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নবেন্দু বিশ্বাস গবেষণা প্রকল্পের তত্ত্বাবধান করবেন।

আবেদন জানাতে প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বায়োলজিক্যাল সায়েন্সেস/ লাইফ সায়েন্সেস/ বায়োকেমিস্ট্রি/ কেমিস্ট্রিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে এমএসসি পাশ করতে হবে। থাকতে হবে ইউজিসি/ সিএসআইআর নেট পাশের শংসাপত্রও।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ সেপ্টেম্বর। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ২৫ সেপ্টেম্বর দুপুর ১২টায়। ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত হলে যথাসময়ে প্রার্থীদের তা জানানো হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement