NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে কোভিড সংক্রান্ত গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৮,০০০ টাকা বা ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৭:৫১
NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আবারও সারা বিশ্বে কোভিডের প্রকোপ বাড়ছে। দেশেও ধীরে ধীরে করোনার সংক্রমণ বাড়ছে। এরই মাঝে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জিনোমিক্স (এনআইবিএমজি)-এ কেন্দ্রের অর্থ সহায়তায় কোভিড সংক্রান্ত গবেষণার কাজ হবে। আর সেই গবেষণা প্রকল্পের জন্যই কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীদের কোনও নির্ধারিত ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘জিনোমিক সারভিল্যান্স ফর সার্স-কভ-২ ইন ইন্ডিয়া: ইন্ডিয়ান সার্স-কভ-২ জিনোমিক্স কনসর্টিয়াম (ইনসাকগ)-ফেজ় ২’। প্রকল্পটি কেন্দ্রের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের অর্থপুষ্ট।

প্রতিষ্ঠানে প্রকল্পের কাজে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ (বায়োইনফরমেটিক্স), প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ (সিকোয়েন্সিং) এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে। মোট শূন্যপদ রয়েছে চারটি। সমস্ত পদেই প্রথমে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের তিন মাসের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৮,০০০ টাকা বা ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা। অন্যদিকে, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা পারিশ্রমিক এবং বাড়িভাড়া বাবদ ২৪ শতাংশ ভাতা দেওয়া হবে।

প্রতিটি পদেই আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায়। ওই দিন প্রার্থীদের প্রতিষ্ঠানে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement