NBU Recruitment 2024

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করবেন?

বিশ্ববিদ্যালয়ের টি সায়েন্স বিভাগে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে মোট তিন বছরের চুক্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১১:১৯
North Bengal University.

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। ওই বিশ্ববিদ্যালয়ে চা চাষ সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। সংশ্লিষ্ট প্রকল্পটিতে বিশ্ববিদ্যালয়ের টি সায়েন্স বিভাগের তরফে গবেষণার কাজ করা হবে। এই প্রকল্পে ন্যাশনাল টি রিসার্চ ফাউন্ডেশনের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। ওই কাজের জন্য নিয়োগ করা হবে এক জনকে।

Advertisement

সংশ্লিষ্ট কাজে অ্যাগ্রোনমি, উইড সায়েন্স, উদ্ভিদবিদ্যা, টি সায়েন্স, সয়েল সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তাঁদের উইড সায়েন্স নিয়ে আগে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্তদের পারিশ্রমিক হিসাবে প্রথম দু’বছর প্রতি মাসে ২০,০০০ টাকা দেওয়া হবে। তৃতীয় বছর ২২ হাজার টাকা পারিশ্রমিক মিলবে। চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে তিন বছরের জন্য সংশ্লিষ্ট কাজে বহাল রাখা হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সি ব্যক্তি কাজের সুযোগ পাবেন।

অনলাইনে প্রকাশিত একটি ফর্ম পূরণ করে তা জীবনপঞ্জি এবং অন্যান্য নথি-সহ জমা দিতে হবে। ওই আবেদন ১৮ অক্টোবরের আগে পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

আরও পড়ুন
Advertisement