NCERT Recruitment 2024

নেট উত্তীর্ণদের কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে চুক্তির ভিত্তিতে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের ডিপার্টমেন্ট অফ এডুকেশন ইন সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্সে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৭:৩৮
National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

নেট উত্তীর্ণদের কাজের সুযোগ দেবে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংস্থার ডিপার্টমেন্ট অফ এডুকেশন ইন সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্সে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ চারটি।

Advertisement

সংশ্লিষ্ট পদে পদার্থবিদ্যা, রসায়ন, উদ্ভিদবিদ্যা, জ়ুলজি, লাইফ সায়েন্সেস, বায়োসায়েন্স, আর্থ সায়েন্স, জিয়োলজি, এনভায়রনমেন্টাল সায়েন্স— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের বেছে নেওয়া হবে। তবে তাঁদের ইংরেজি, হিন্দি ভাষায় সাবলীল এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, অন্তত দু’বছর গবেষণা, শিক্ষকতা কিংবা কন্টেন্ট ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েটস হিসাবে অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত উল্লিখিত বিভাগে কাজ করতে হবে। এর জন্য প্রতি মাসে তাঁরা ৩৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। এ বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

নিয়োগের জন্য সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। তাই আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না।আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর নয়া দিল্লির অফিসে উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ৪ এবং ৫ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement