NDMA Recruitment 2023

ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটিতে কর্মখালি, কোন পদে নেওয়া হবে কর্মী?

পাবলিক হেলথ ইন ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৬:২৯
NDMA

ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটিতে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

সিনিয়র কনসালট্যান্ট এবং কনসালট্যান্ট পদে নেওয়া হবে কর্মী। পাবলিক হেলথ ইন ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পাবলিক হেলথ/ এপিডেমিওলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। সিনিয়র কনসালট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৫০ বছরের মধ্যে থাকতে হবে। কনসালট্যান্ট পদের ক্ষেত্রে ৪০ বছরের মধ্যে বয়স হওয়া চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। সিনিয়র কনসালট্যান্ট প্রতি মাসে বেতন পাবেন ১ লক্ষ ২৫ হাজার টাকা থেকে ১ লক্ষ ৭৫ হাজার টাকার মধ্যে। কনসালট্যান্ট বেতন পাবেন ৭৫ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকার মধ্যে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিটি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ২২ অগস্ট। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। বিজ্ঞপ্তিটি ‘এমপ্লয়েমেন্ট নিউজ’ পত্রিকাতে প্রকাশিত হওয়ার ২০ দিনের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement