Govt Job Recruitment 2023

ন্যাশনাল বুক ট্রাস্টে একাধিক পদে কর্মখালি, বেতন কত?

ইলাস্ট্রেটর ও বাংলা, হিন্দি, ইংরেজি এবং গুজরাতি ভাষার জন্য অ্যাসিস্ট্যান্ট এডিটর-সহ আরও পদে নেওয়া হবে কর্মী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৭:২৮
National Book Trust India

ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ায় রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এবং ‘এমপ্লয়েমেন্ট নিউজ়’ পত্রিকায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ইভেন্ট ম্যানেজার পদে একজন কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর হতে হবে। ৪৫ বছর বয়স হওয়া চাই। বেতন প্রতি মাসে ১ লক্ষ টাকা।

রিসার্চ অ্যান্ড লিটারেরি কিউরেটর পদে দু’জনকে নেওয়া হবে। এই পদে আবেদনের জন্য সাহিত্য/ কলা বিভাগ/ সমাজবিজ্ঞানে স্নাতক হতে হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া দরকার। বেতন মিলবে প্রতি মাসে ৬৫ থেকে ৭০ হাজার টাকা।

এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। স্নাতক হলেই আবেদন করা যাবে। বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বেতন হবে প্রতি মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা।

এক জন কমিক বুক আর্টিস্ট নেওয়া হবে। ফাইন আর্টস, গ্রাফিক ডিজ়াইন অথবা সংশ্লিষ্ট বিভাগে স্নাতক হতে হবে। এ ক্ষেত্রেও বয়স ৩৫ বছর হওয়া চাই। বেতন হবে প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা।

এছাড়াও, ইলাস্ট্রেটর ও বাংলা, হিন্দি, ইংরেজি এবং গুজরাতি ভাষার জন্য অ্যাসিস্ট্যান্ট এডিটর নেওয়া হবে। প্রতিটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের প্রথমে ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। অগস্টের ৫ থেকে ১১ তারিখের ‘এমপ্লয়েমেন্ট নিউজ়’ পত্রিকায় নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ওই দিন থেকে ১৫ দিনের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement