KVS Recruitment 2024

দুর্গাপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক পদে কর্মখালি, দিতে হবে শুধু ইন্টারভিউ

২০২৪-২৫ বর্ষের জন্য একাধিক বিষয়ে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে এই প্রতিষ্ঠান। বিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি)-সহ আরও শিক্ষাকর্মী নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৬
কেন্দ্রীয় বিদ্যালয়, দুর্গাপুর।

কেন্দ্রীয় বিদ্যালয়, দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

শুধু মাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই শিক্ষক হওয়ার সুযোগ। চুক্তির ভিত্তিতে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে দুর্গাপুরের পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়। সম্প্রতি সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

Advertisement

২০২৪-২৫ বর্ষের জন্য একাধিক বিষয়ে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে এই প্রতিষ্ঠান। বিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি)-সহ আরও শিক্ষাকর্মী নেওয়া হবে। ইতিহাস, কম্পিউটার সায়েন্স, রসায়ন এবং রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে পিজিটি নিয়োগ করা হবে। পাশাপাশি, টিজিটিদের গণিত এবং বিজ্ঞান বিষয়ে পড়াতে হবে। এ ছাড়াও, প্রাথমিক শিক্ষক, যোগ প্রশিক্ষক, নার্স, কম্পিউটার প্রশিক্ষক, স্পেশ্যাল এডুকেটরও নিয়োগ করবে দুর্গাপুরের কেন্দ্রীয় বিদ্যালয়। প্রতিটি পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে প্রতিষ্ঠানের ধার্য করা নিয়ম মেনেই। আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

আগামী ২৮ ফেব্রুয়ারি ইন্টারভিউ হবে। সকাল আটটার মধ্যে প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। কী কী নথি প্রয়োজন, তা জানতে প্রথমে দুর্গাপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সরাসরি বিজ্ঞপ্তিটি পেয়ে যাবেন আগ্রহীরা। সেখান থেকেই এই বিষয়ে যাবতীয় তথ্য এবং শর্তাবলি জানতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement