KMC Recruitment 2023

কলকাতা পুরসভায় ইন্টারভিউয়ের মাধ্যমে চিকিৎসক নিয়োগ, রয়েছে ৬০টি শূন্যপদ

আবেদনকারীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। পারদর্শিতা থাকতে হবে স্থানীয় ভাষায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৭:৪০
KMC

কলকাতা পুরসভা। সংগৃহীত ছবি।

কলকাতা পুরসভায় বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। পুরসভার পলিক্লিনিকগুলিতে বেশ কিছু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে হবে সমস্ত নিয়োগ। সেই মর্মে সম্প্রতি পুরসভার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

পুরসভায় যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— স্পেশালিস্ট (জি অ্যান্ড ও), স্পেশালিস্ট (মেডিসিন), স্পেশালিস্ট (পেডিয়াট্রিক্স), স্পেশালিস্ট (অপথ্যালমোলজি), স্পেশালিস্ট (কার্ডিয়োলজি), স্পেশালিস্ট (ইএনটি), স্পেশালিস্ট (এন্ডোক্রিনোলজি) এবং স্পেশালিস্ট (অর্থোপেডিক্স) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৬০। আবেদনকারীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। পারদর্শিতা থাকতে হবে স্থানীয় ভাষায়। প্রতিটি পদেই আবেদনের বয়ঃসীমা ৬৭ বছর। প্রতিদিন তিন ঘণ্টা করে সপ্তাহে দুই অথবা তিন দিন কাজের দায়িত্ব থাকবে নিযুক্তদের। দৈনিক সাম্মানিক বাবদ মিলবে ৩০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের ডিপ্লোমেট অফ ন্যাশনাল বোর্ড বা মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে এমবিবিএস এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা/ ডিগ্রি থাকতে হবে। একইসঙ্গে এক বছরের ইন্টার্নশিপ এবং রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকতে হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১৯ অগস্ট। ওই দিন সকাল সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। সঙ্গে রাখতে হবে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের পুরসভার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement