KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, কোন বিভাগে, কতগুলি শূন্যপদে নিয়োগ?

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৫:০৫
Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

শিক্ষকতার সুযোগ রয়েছে আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। দু’দিন আগে সে কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে দু’টি পাঠক্রমের জন্য শিক্ষক নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অ্যালায়েড হেলথ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি বা চুক্তিভিত্তিক শিক্ষক পদে। শূন্যপদ রয়েছে দু’টি। এর মধ্যে এক জন শিক্ষককে বিএসসি ইন মেডিক্যাল রেডিয়োলজি অ্যান্ড ইমেজিং টেকনোলজি কোর্স এবং অন্য জনকে ব্যচেলর অফ ফিজ়িওথেরাপি কোর্স পড়ানোর জন্য নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য বয়ঃসীমা বা নিযুক্ত ব্যক্তিদের পারিশ্রমিকের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

ব্যচেলর অফ ফিজ়িওথেরাপি কোর্স পড়ানোর জন্য আবেদনকারীদের ফিজ়িওথেরাপিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের ফিজ়িওথেরাপি বিষয়ের যে কোনও ক্ষেত্রে পিএইচডি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে যাঁদের দু’বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং ‘পিয়ার রিভিউড জার্নাল’-এ দু’টি প্রকাশিত গবেষণাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য কোর্সের শিক্ষক পদে আবেদনের জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৬ মার্চ আবেদনের শেষ দিন। বাছাই প্রার্থীদের এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement