Recruitment in Katwa College 2023

পূর্ব বর্ধমানের কাটোয়া কলেজে অতিথি শিক্ষক নিয়োগ, চাকরির সুযোগ কোন কোন বিভাগে?

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৩
Katwa College

কাটোয়া কলেজ। সংগৃহীত ছবি।

পূর্ব বর্ধমান জেলার কাটোয়া কলেজে কর্মী নিয়োগ করা হবে। মঙ্গলবার কলেজের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অস্থায়ী ভাবে স্বল্প সময়ের জন্য প্রার্থীদের কলেজে নিয়োগ করা হবে। পদগুলির জন্য আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

Advertisement

পূর্ব বর্ধমানের এই কলেজটি সরকারি সাহায্যপ্রাপ্ত। রয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনুমোদন এবং ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন)-র স্বীকৃতিও। কলেজে গেস্ট লেকচারার বা অতিথি শিক্ষক পদে প্রার্থী নিয়োগ করা হবে। ইংরেজি, দর্শন এবং সংস্কৃত বিভাগের জন্য এই নিয়োগ। মোট শূন্যপদের সংখ্যা চার। তবে তা পরিবর্তনসাপেক্ষ। আবেদনকারীদের বয়ঃসীমা বা নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

সংস্কৃত বিভাগের অতিথি শিক্ষক পদে আবেদন জানাতে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁরা নেট/সেট উত্তীর্ণ এবং যাঁদের এমফিল অথবা পিএইচডি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অন্য বিভাগগুলিতে আবেদনের জন্যে যোগ্যতার আলাদা মাপকাঠি রয়েছে।

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন করতে হবে আগামী ১০ অক্টোবর দুপুর ৩টের মধ্যে। ইন্টারভিউয়ের দিনক্ষণ এবং অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের কলেজের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement