Course Facilitator Jobs 2024

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য কাজের সুযোগ

বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষ কর্মসূচির জন্য কোর্স ফেসিলিয়েটর পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে চুক্তির ভিত্তিতে মোট এক বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৬:২৩
Bidhan Chandra Krishi Viswavidyalaya.

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রাজ্যের সরকারি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। কোর্স ফেসিলিয়েটর পদে কর্মখালি রয়েছে। এই মর্মে বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য ওই পদে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে ‘ডিপ্লোমা ইন এগ্রিকালচারাল এক্সটেনশন সার্ভিস ফর ইনপুট ডিলারস’ শীর্ষক কর্মসূচিতে কাজের জন্য ওই পদে নিয়োগ করা হবে।

Advertisement

নিয়োগের ক্ষেত্রে কৃষি কিংবা উদ্যানবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। কিন্তু নিয়োগের ক্ষেত্রে কৃষি বিশ্ববিদ্যালয় কিংবা সমতুল্য প্রতিষ্ঠানে পূর্বে অন্তত ২০ বছর কাজ করেছেন, এমন ব্যক্তিদেরই অগ্রাধিকার দেওয়া হবে। প্রশিক্ষণ কর্মসূচি কিংবা সমতুল্য প্রকল্পে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আগ্রহীদের একটি আবেদনপত্র পূরণ করতে হবে। ওই আবেদনপত্রটি কী ভাবে তৈরি করতে হবে, তা সবিস্তারে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সেই পত্রে নাম, ঠিকানা, ফোন নম্বরের পাশাপাশি, ইমেল আইডি, শিক্ষাগত যোগ্যতা-সহ অন্যান্য আনুষঙ্গিক তথ্য পেশ করতে হবে। সমস্ত তথ্য সঠিক ভাবে পেশ করার পরই ওই আবেদনপত্রটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট পদে নিয়োগের পর প্রতি মাসে ১৭,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের পূরণ করা আবেদনপত্র এবং অন্যান্য নথি নিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ের মোহনপুরের ক্যাম্পাসে উপস্থিত হতে হবে। ওই ক্যাম্পাসেই ১৬ জানুয়ারি বেলা সাড়ে ১২টা থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। এই পদে নিয়োগ সম্পর্কিত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement