JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয় জেআরএফ নেবে, কোন বিভাগের জন্য?

প্রতিষ্ঠানের ‘স্কুল অফ ল্যাঙ্গুয়েজ় অ্যান্ড লিঙ্গুয়েস্টিক’ বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৪০ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৬:১৬
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের ‘স্কুল অফ ল্যাঙ্গুয়েজ় অ্যান্ড লিঙ্গুয়েস্টিক’ বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে জেআরএফ-কে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৪০ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার অফ টেকনোলজি (এমটেক)/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই)/ মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন ডিগ্রি থাকা দরকার। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট/ ন্যাশেনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া দরকার। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থী। তবে, তার আগে আবেদনপত্র সংগ্রহ করা দরকার। তার জন্য প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করতে হবে আবেদনমূল্য জমা দিয়ে। ইন্টারভিউ হবে ২৯ অগস্ট। ওই দিন বেলা ১২টার মধ্যে পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় ইন্টারভিউয়ের জন্য যেতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement