IPGMER Recruitment 2024

কলকাতার শিক্ষা প্রতিষ্ঠানে রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করবেন?

সংশ্লিষ্ট পদের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এই কাজের জন্য নিযুক্তদের প্রতি মাসে ২৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২১
Institute of Post Graduate Medical Education and Research, Kolkata.

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মী প্রয়োজন। এই মর্মে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমইআর), কলকাতা-র তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, একটি সরকারি অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ ফেলো প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য এক জনকে বেছে নেওয়া হবে।

Advertisement

উল্লিখিত কাজের জন্য বিজ্ঞান, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের বয়স ৩২ বছরের মধ্যে হওয়া আবশ্যক।

নিযুক্তকে জেনারেল সার্জারি বিভাগের একটি প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে আর্থিক অনুদান দেবে ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োলটেকনোলজি। কাজের জন্য তাঁকে প্রথম এবং দ্বিতীয় বর্ষে ২৫ হাজার টাকা এবং তৃতীয় বর্ষে ৩০ হাজার টাকা প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের আলাদা করে আবেদন জমা দিতে হবে না। তাঁদের সরাসরি বিজ্ঞপ্তিতে প্রকাশিত ফর্ম পূরণ করে তার সঙ্গেই শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনে অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে ইন্টারভিউতে উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২৩ সেপ্টেম্বর। এই মর্মে আরও তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement