IGNOU Recruitment 2024

ইগনুতে কর্মী নিয়োগ, কোন পদে, কতজনের চাকরির সুযোগ রয়েছে?

প্রথমে এই পদে ছ’মাসের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। পরবর্তীকালে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়িয়ে দু’বছর পর্যন্ত করা হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৭:০০
IGNOU

ইগনু। সংগৃহীত ছবি।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কিছুদিন আগেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ইউনিটের জন্য কর্মী প্রয়োজন। সে জন্যই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীরা অফলাইনে এর জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েট (নন-অ্যাকাডেমিক) পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০-৫০,০০০ টাকা প্রতি মাসে। প্রথমে এই পদে ছ’মাসের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। পরবর্তীকালে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়িয়ে দু’বছর পর্যন্ত করা হতে পারে।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি ছাত্রছাত্রীদের সহায়তা এবং মুক্ত বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্সিয়াল এবং অ্যাডমিনিস্ট্রেটিভ কাজ সামলানোর ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। এ ছাড়া, এমএস ওয়ার্ড এবং এক্সেল সংক্রান্ত কাজ জানাও জরুরি।

এর জন্য আগ্রহীদের প্রথমে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করতে হবে। এর পর সেটির প্রিন্ট আউট নিয়ে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ তা পাঠিয়ে দিতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আবেদনের শেষ দিন আগামী ৮ ফেব্রুয়ারি। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement