IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে কর্মখালি, কারা আবেদন জানাতে পারবেন?

প্রতিষ্ঠানের মেটিরিয়ালস সায়েন্স সেন্টারের একটি গবেষণা প্রকল্পের জন্য টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে দক্ষ ব্যক্তি প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫২
IIT Kharagpur

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, খড়্গপুর। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের তরফে ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি শাখায় স্নাতক ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের মেটিরিয়ালস সায়েন্স সেন্টারের একটি গবেষণা প্রকল্পের জন্য টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

Advertisement

প্রকল্পটির নাম— ‘ডেভেলপিং স্ট্রেচেবল, হোয়াইট লাইট এমিটিং অ্যান্ড মাল্টি স্টিমুলি-রেসপন্সিভ সেলফ হিলেব্‌ল ফটোলুমিনেসেন্ট হাইড্রোজেল মেটেরিয়ালস অ্যান্ড দেয়ার অ্যাপ্লিকেশনস ইন বায়ো-ইনস্পায়ার্ড সিনার্জিস্টিক মাল্টি কালার টিউনেবল ফ্লুরোসেন্স অ্যান্ড শেপ চেঞ্জিং অ্যাকুয়েশন বাই কম্বাইনিং অ্যাগ্রিগেশন ইনডিউসড এমিসিভ ফ্লুস্ফোরস উইথ হাইড্রোফোবিক মাইশেলার কোর এম্বেডেড ল্যান্থানাইড-সেন্সিটাইজ়ার ক্রস লিঙ্ক (বিডব্লুএল)’। এই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্য়পদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৫০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। রসায়ন বিষয়ে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে মাসে ২১,৫০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

উল্লিখিত পদে ২১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। প্রার্থীদের আবেদন করার পাশাপাশি, ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement