IIT Guwahati Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দিচ্ছে আইআইটি গুয়াহাটি, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের ডিজ়াইন বিভাগের একটি প্রকল্পের জন্য সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান এবং ল্যাব আসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বেতন আকর্ষণীয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১২:১৬
Indian Institute of Technology, Guwahati

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, গুয়াহাটি। ছবি: সংগৃহীত

স্নাতকোত্তর ইঞ্জিনিয়ারদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটিতে সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান এবং ল্যাব আসিস্ট্যান্ট প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট তিন জন প্রার্থীকে নিয়োগ করা হবে।

Advertisement

এই শিক্ষা প্রতিষ্ঠানের ডিজ়াইন বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য এক জন সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান এবং দু’জন ল্যাব আসিস্ট্যান্ট প্রয়োজন। প্রকল্পটি হল ‘এম.ডেস প্রোগ্রাম/ এগজ়িকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অন ইলেকট্রনিক্স প্রোডাক্ট ডিজ়াইন’।

কারা আবেদন করতে পারবেন?

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা প্লাস্টিক টেকনোলজিতে ডিপ্লোমা রয়েছে, এমন প্রার্থীরা সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান পদের জন্য আবেদন করতে পারবেন। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেতে হবে। অন্তত এক বছর থ্রিডি প্রিন্টিং, থ্রিডি স্ক্যানিং, প্লাস্টিক প্রসেসিং নিয়ে গবেষণার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

ল্যাব আসিস্ট্যান্ট পদে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্সে ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে উল্লিখিত বিষয়ে, স্নাতকোত্তীর্ণ প্রার্থীদেরও নিয়োগ করা হবে। কিন্তু এ ক্ষেত্রে, প্রার্থীদের অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

কী ভাবে নিয়োগ হবে?

অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে।

বেতন:

সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান পদে নির্বাচিত প্রার্থী মাসে ২০ হাজার টাকা এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত প্রার্থী ৪০ হাজার টাকা করে পাবেন।

১৮ অগস্ট, ২০২৩-এর মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে জীবনপঞ্জি-সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ২৩ অগস্ট ইন্টারভিউ নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement