IACS Recruitment 2024

যাদবপুরের রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মী নিয়োগ, কোন বিভাগে রয়েছে কাজের সুযোগ?

প্রাথমিক ভাবে এক বছরের চুক্তিতে কাজ করতে হবে। পরে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:৩০
Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশেন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশেন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এ কাজের সুযোগ। রাষ্ট্রায়ত্ত সংস্থার স্কুল অফ মেটিরিয়াল সায়েন্সেস-এ ল্যাবরেটরি ডেমনস্ট্রেটর হিসাবে কাজ করতে হবে। এই কাজের জন্য এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

ওই কাজের জন্য মেটিরিয়ালস কেমিস্ট্রি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। আবেদনকারীর মেটিরিয়াল সায়েন্সেস বিষয় নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও অন্তত দু’বছর কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যিক।

সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কাজ করতে হবে। পরে ওই মেয়াদ আরও দু’বছরের জন্য বৃদ্ধি করা হতে পারে। ইন্ডিয়ান অ্যাসোসিয়েশেন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এর নিয়মানুসারে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। পদপ্রার্থীদের মেধার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হবে। ১৭ অক্টোবরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। তার পরই ইন্টারভিউয়ের জন্য ডাক পাবেন যৌগ্য ব্যক্তিরা। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement