IPPB Recruitment 2023

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে মাসিক ৩ লক্ষেরও বেশি বেতনে চাকরি, নিয়োগ কোন পদে?

প্রার্থীদের বয়স ৩৮ থেকে ৫৫ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৬:৪৮
IPPB

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

কেন্দ্রের ডাক বিভাগের অধীনস্থ ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)-এ আধিকারিক পদে নিয়োগ করা হবে। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইনে আবেদনের প্রক্রিয়া। নিয়োগ হবে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

ব্যাঙ্কের ফিন্যান্স বিভাগে নিয়োগ হবে জেনারেল ম্যানেজার (ফিন্যান্স) অথবা চিফ ফিন্যান্স অফিসার পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রার্থীদের বয়স ৩৮ থেকে ৫৫ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন। প্রাথমিক ভাবে নিযুক্ত ব্যক্তির পোস্টিং হবে নয়া দিল্লিতে ব্যাঙ্কের কর্পোরেট অফিসে। ব্যাঙ্কের স্কেল ৭ অনুযায়ী, নিযুক্ত ব্যক্তির মাসিক বেতন (আনুমানিক) হবে ৩,৭০,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হতে হবে। একইসঙ্গে প্রয়োজন অফিসার পদে ১৮ বছরের পেশাদারি অভিজ্ঞতারও। এ ছাড়াও এই পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার অন্যান্য মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জমা দিতে হবে যথাক্রমে ১৫০ এবং ৭৫০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৮ অগস্ট। এই পদের জন্য আবেদনকারীর সংখ্যা বেশি হলে ইন্টারভিউ ছাড়াও আয়োজন করা হতে পারে অনলাইন পরীক্ষা এবং গ্রুপ ডিসকাশনের। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিশদে জানার জন্য আগ্রহীরা সংস্থার ওয়েবসাইট দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement