Recruitment in HU 2024

জেআরএফ নেবে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়, আবেদন করবেন কী ভাবে?

‘সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড’-এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। জেআরএফ প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে ফেলোশিপ পাবেন, প্রজেক্ট অ্যাসোসিয়েটকে দেওয়া হবে ২৫ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৯
হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে স্কুল অফ কেমিস্ট্রি জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট ওয়ান নেবে। ‘সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড’-এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। জেআরএফ প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে ফেলোশিপ পাবেন, প্রজেক্ট অ্যাসোসিয়েটকে দেওয়া হবে মাসে ২৫ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া চাই। সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ইন্টাভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ৩০ সেপ্টেম্বর ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement