IISER Kolkata Recruitment 2023

সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন আইআইএসইআর কলকাতায়, কী ভাবে আবেদন করবেন?

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট প্রকল্পে উল্লিখিত পদে কর্মী প্রয়োজন। এই পদে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৩:১৭
IISER Kolkata.

ছবি: সংগৃহীত।

রসায়নে স্নাতকোত্তরদের কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে এমন প্রার্থীদের প্রয়োজন। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রসায়ন, অর্গানিক কেমিস্ট্রি, ইনঅর্গানিক কেমিস্ট্রি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিয়োগ করা হবে।

Advertisement

তবে তাঁদের সিএসআইআর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ন হতে হবে। এই বিষয়গুলি নিয়ে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। সংশ্লিষ্ট বিভাগের জন্য অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

চাহিদা এবং কাজে প্রদর্শনের নিরিখে কাজের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। নিযুক্তদের প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে। অনলাইনে আগ্রহীরা আবেদনপত্র পাঠাতে পারেন। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে।

বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাঁদের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। ১২ নভেম্বরের মধ্যে নির্দিষ্ট ইমেল আইডিতে আবেদনপত্র পাঠাতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement