NCERT Recruitment 2024

কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে জুনিয়র প্রজেক্ট ফেলো নেওয়া হবে। চুক্তির ভিত্তিতে ওই কাজের জন্য স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রার্থী প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১২:৫৬
National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কর্মখালি। লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর ‘ডেভেলপমেন্ট অফ ইনস্টিটিউটশনাল রেপোসিটরি অফ এনসিইআরটি’ কর্মসূচির জন্য জুনিয়র প্রজেক্ট ফেলো হিসাবে সংশ্লিষ্ট ব্যক্তিদের বেছে নেওয়া হবে। শূন্য পদ একটি।

Advertisement

আগ্রহীদের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, স্নাতকোত্তর পর্বে তাঁদের ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে নয়াদিল্লির অফিসে লাইব্রেরি অ্যান্ড ডকুমেন্টেশন বিভাগে কাজ করতে হবে।

আগ্রহীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট কাজে নিযুক্তকে ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত বহাল রাখা হবে। এই কাজটি করতে আগ্রহীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই তাঁদের আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে না।

পদপ্রার্থীদের সরাসরি নয়া দিল্লির দফতরে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নিজের দু’টি ছবি-সহ অন্যান্য শংসাপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে। ১০ জুনইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন সকাল ৯টার আগে আগ্রহীদের উপস্থিত হয়ে নাম নথিভুক্ত করে নিতে হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement