HPCL Recruitment 2023

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনে চাকরির সুযোগ, শূন্যপদ রয়েছে ৩৭টি

পদ ভেদে, নিযুক্তদের মাসিক বেতনক্রমও ভিন্ন। এর মধ্যে ডেপুটি জেনারেল ম্যানেজার পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৭:০৫
HPCL

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)- এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানানো হয়েছে। সংস্থার বিভিন্ন কাজের গবেষণা এবং উন্নয়নের জন্য নিয়োগ করা হবে পেশাদারদের। আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন, যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ডেপুটি জেনারেল ম্যানেজার অ্যানালিটিক্যাল, চিফ ম্যানেজার/ ডেপুটি জেনারেল ম্যানেজার (হাইড্রোজেন, সোলার এনার্জি), সিনিয়র ম্যানেজার (অ্যানালিটিক্যাল, কমবাসচান রিসার্চ, বিটুমেন রিসার্চ, ওয়াটার রিসার্চ, হাইড্রোজেন, অ্যাডভান্সড টেকনিক্যাল সার্ভিসেস), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ম্যানেজার (অ্যাডভান্সড টেকনিক্যাল সার্ভিসেস, ইঞ্জিন, করোশন রিসার্চ, ব্যাটারি রিসার্চ, হাইড্রোজেন, কমবাসচান রিসার্চ, সোলার এনার্জি), সিনিয়র অফিসার (বিটুমেন রিসার্চ, ওয়াটার রিসার্চ, ক্যাটালিস্ট স্কেল আপ, পেট্রোকেমিক্যালস অ্যান্ড পলিমারস, নভেল সেপারেশনস, ইঞ্জিন) এবং আরও চারটি পদমার্যাদায়। মোট শূন্যপদ রয়েছে ৩৭টি। বিভিন্ন পদে আবেদনের সর্বোচ্চ বয়ঃসীমা ৩০ বছর থেকে ৪৮ বছর। পদ ভেদে, নিযুক্তদের মাসিক বেতনক্রমও ভিন্ন। এর মধ্যে ডেপুটি জেনারেল ম্যানেজার পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা।

প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

বিভিন্ন পদে নিয়োগের জন্য কম্পিউটার নির্ভর পরীক্ষা, গ্রুপ টাস্ক এবং পার্সোনাল ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের আগে মেডিক্যাল পরীক্ষারও আয়োজন করা হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য ‘প্রবেশন’ রাখা হবে নিযুক্তদের। পোস্টিং হবে বেঙ্গালুরুতে। তার পর ‘কনফার্মেশন’ দেওয়া হবে নিযুক্তদের।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১১৮০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলিগুলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement