HPCL Recruitment 2023

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনে বিভিন্ন পদে কর্মখালি, রয়েছে ২৭৬টি শূন্যপদ

পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা থেকে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা পর্যন্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৮:০০
HPCL

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সংস্থায় বিভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। পদগুলিতে আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন। শুক্রবার থেকেই শুরু হবে আবেদন প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার, ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ার, সিভিল ইঞ্জিনিয়ার, কেমিক্যাল ইঞ্জিনিয়ার, বিভিন্ন ক্ষেত্রের সিনিয়র অফিসার/ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ফায়ার অ্যান্ড সেফটি অফিসার, কোয়ালিটি কন্ট্রোল অফিসার, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, ল অফিসার, মেডিক্যাল অফিসার, জেনারেল ম্যানেজার এবং ওয়েলফেয়ার অফিসার পদে। মোট শূন্যপদ রয়েছে ২৭৬টি। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৫ বছর থেকে ৫০ বছরের মধ্যে। পদ ভেদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা থেকে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা পর্যন্ত।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে কম্পিউটার নির্ভর পরীক্ষা, গ্রুপ টাস্ক, ইন্টারভিউ এবং অন্যান্য পদ্ধতি মেনে। নিয়োগের আগে প্রার্থীদের মেডিক্যাল পরীক্ষাও করা হবে। নির্বাচিতদের দেশের যে কোনও অঞ্চলে পোস্টিং দেওয়া হতে পারে। পদগুলিতে প্রাথমিক ভাবে এক বছর নিযুক্তদের প্রবেশনে রাখার পর ‘কনফার্মেশন’ দেওয়া হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১১৮০ টাকা। আবেদনের শেষ দিন ১৮ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য বিষয় জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement