KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স বিভাগের জন্য সিনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। ওই কাজে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের সুযোগ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৭:২৩
Kazi Nazrul University.

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। এই মর্মে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) অর্থপুষ্ট প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো কিংবা জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজের জন্য লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয় কিংবা জ়ুলজি, বায়োটেকনোলজির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নকে বেছে নেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁর স্নাতকোত্তর পর্বে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। এ ছাড়াও পদপ্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট - লেকচারশিপ (নেট - এলএস) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের বেছে নেওয়া হবে। সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে যাঁদের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর ধার্য করা হয়েছে।

এই কাজটি করতে আগ্রহীরা ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনের জন্য জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, গবেষণামূলক কাজের প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ৪ জুন পর্যন্ত। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement