ICMR Recruitment 2024

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-সহ একাধিক পদে কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এর তরফে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৫:১৭
ICMR-National Institute of Nutrition.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশন। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশনে কাজের জন্য টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান, ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট প্রয়োজন। তাঁদের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ সংশ্লিষ্ট সংস্থার একটি গবেষণা প্রকল্পে নিয়োগ করা হবে।

Advertisement

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিউট্রিশন, ফুড সায়েন্স কিংবা ডায়েটেটিক্স বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৩০-এর মধ্যে। মোট শূন্যপদ আটটি। প্রতি মাসে ৩৫ হাজার ৪০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে।

টেকনিশিয়ান হিসাবে মোট ১৪ জন নিযুক্ত হবেন। বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণদের সংশ্লিষ্ট কাজে নিয়োগ করা হবে। ১৯ হাজার ৯০০ টাকা থেকে ৬৩ হাজার ২০০ টাকা বেতনক্রমে প্রতি মাসের পারিশ্রমিক মিলবে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

ল্যাবরেটরি অ্যাটেন্ড্যান্ট পদে দশম উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের সরকারি কিংবা বেসরকারি অ্যানিম্যাল ফেসিলিটিতে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাসে ১৮ হাজার থেকে ৫৬ হাজার ৯০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের একটি কম্পিউটার বেসড টেস্ট (সিবিটি)-তে উত্তীর্ণ হতে হবে। ওই পরীক্ষাটি দিতে আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। আবেদন গ্রহণ করা হবে ১৬ জুন পর্যন্ত। ১,২০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। পরীক্ষা হবে জুলাই মাসে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement