Scientists jobs

সায়েন্টিস্ট পদে কর্মী প্রয়োজন, বিজ্ঞপ্তি প্রকাশ করল কেন্দ্র

অফিস অফ প্রিন্সিপল সায়েন্টিফিক অ্যাডভাইজ়ারের কাজের জন্য সায়েন্টিস্ট পদে পাঁচ জনকে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৩:১০
Scientist.

প্রতীকী চিত্র।

কেন্দ্রের তরফে সায়েন্টিস্ট পদে পাঁচ জনকে নিয়োগ করা হবে। নিযুক্তদের কেন্দ্রের অফিস অফ প্রিন্সিপল সায়েন্টিফিক অ্যাডভাইজ়ারের কাজ করতে হবে। সরাসরি তাঁদের নিয়োগ করা হবে, কোনও চুক্তির নিরিখে কাজ করতে হবে না।

Advertisement

সায়েন্টিস্ট হিসাবে পদার্থবিদ্যা, রসায়ন, কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইনফরমেশন টেকনোলজি কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এবং অন্তত আট থেকে দশ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

তবে, শর্ত সাপেক্ষে যাঁরা উল্লিখিত বিষয়ে স্নাতক হয়েছেন, তাঁরাও আবেদনের সুযোগ পাবেন। নিযুক্তদের প্রতি মাসে ৭৮,৮০০ টাকা থেকে ২,১৫,৯০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। প্রার্থীদের বয়স ৪০ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য বিজ্ঞপ্তিতে দেওয়া একটি ফর্ম পূরণ করে তার সঙ্গে আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। ১১ নভেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিটি ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এর ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement