ECIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ইসিআইএলে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ, রয়েছে ১০০টি শূন্যপদ

নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ২৫,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৭:৫৩
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

কেন্দ্রের পারমাণবিক শক্তি দফতরের অধীনস্থ ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নির্দিষ্ট মেয়াদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। দেশের বিভিন্ন অঞ্চলে সংস্থার ব্যবসায়িক বিভাগে নিযুক্ত প্রার্থীদের পোস্টিং হবে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে টেকনিক্যাল অফিসার পদে। রয়েছে মোট ১০০টি শূন্যপদ। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রার্থীদের প্রাথমিক ভাবে এক বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। কাজের ভিত্তিতে এবং প্রজেক্টের প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ পরে বাড়তেও পারে। নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ২৫,০০০ টাকা। এর পর মেয়াদ বাড়লে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ২৮,০০০ টাকা এবং ৩১,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ আইটি/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং-এ বিটেক/ বিই-তে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এ ছাড়াও থাকতে হবে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা।

প্রার্থীদের নিয়োগ করা হবে শিক্ষাগত যোগ্যতা, সংশ্লিষ্ট ক্ষেত্রে পেশাদারি অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে। নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১০ এবং ১১ অগস্ট বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আগ্রহীদের দু’দিনই সকাল ৯টা থেকে সাড়ে ১১টার মধ্যে যথাস্থানে পৌঁছে যেতে হবে রেজিস্ট্রেশনের জন্য। সঙ্গে রাখতে হবে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement