WB Health Recruitment 2024

বীরভূম জেলার স্বাস্থ্য বিভাগে কর্মখালি, কী ভাবে হবে যোগ্যতা যাচাই?

বীরভূম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং অফিস অফ দ্য চিফ মেডিক্যাল অফিসার অফ হেলথের তরফে মেডিক্যাল অফিসার (জেনারেল ডিউটি) নিয়োগ করা হবে। সাম্মানিক মাসে ৬০ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৪:১০
Medical staff.

প্রতীকী চিত্র।

রাজ্য সরকারি বিভাগে কাজের সুযোগ। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, বীরভূম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এবং অফিস অফ দ্য চিফ মেডিক্যাল অফিসার অফ হেলথের অধীনে মেডিক্যাল অফিসার (জেনারেল ডিউটি) হিসাবে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ছ’টি।

Advertisement

এই পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তাঁদের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে নাম নথিভুক্ত থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, কোনও বিষয়ে স্পেশালাইজ়েশন থাকাও প্রয়োজন। বয়সের ঊর্ধ্বসীমা ৬২ বছর।

নিযুক্তদের কাজ করতে হবে সিউড়ি সদর হাসপাতাল, বোলপুর সাব ডিভিশনাল হাসপাতাল-সহ রাজ্য সরকারি স্বাস্থ্য বিভাগে। কাজ চলাকালীন তাঁদের ৬০ হাজার মাসিক সাম্মানিক হিসাবে দেওয়া হবে। এমবিবিএস-এ প্রাপ্ত নম্বরের নিরিখে হবে নিয়োগ।

আগ্রহীদের এই পদে কাজ করতে হলে সরাসরি ইন্টারভিউতে অংশগ্রহণ করতে হবে। ২৬ জুন অফিস অফ চিফ মেডিক্যাল অফিসার অফ হেলথ, সিউড়ির দফতরে ওই ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন বেলা ১১টার আগে সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement