DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনে কর্মখালি, মাসে সর্বাধিক ১ লক্ষ টাকা আয়ের সুযোগ

পদগুলিতে প্রথমে তিন বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১০
DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। সংগৃহীত ছবি।

অভিজ্ঞ পেশাদার নিয়োগ করা হবে দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ। সেই মর্মে সম্প্রতি কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থার বিভিন্ন রিনিউয়েবেল এনার্জি প্রজেক্টে নির্দিষ্ট মেয়াদের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

নিয়োগ হবে ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল), ম্যানেজার (মেকানিক্যাল), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল), অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সিভিল) এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে। মোট শূন্যপদের সংখ্যা ছয়। পদগুলিতে প্রথমে তিন বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং ম্যানেজার পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫ এবং ৪৫ বছরের মধ্যে হতে হবে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং ম্যানেজার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৫৬,১০০ টাকা এবং ১,০০,০০০ টাকা। নিযুক্তদের কলকাতায় সংস্থার সদর দফতর বা বিভিন্ন প্রজেক্ট সাইটে পোস্টিং দেওয়া হবে।

প্রতি পদের জন্যেই শুধু মাত্র ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচলর্স ডিগ্রিধারীরাই আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। এ ছাড়াও শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

এর জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ মার্চ। বাছাই প্রার্থীদের এর পর সংশ্লিষ্ট পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement