Jobs in CSIR

কেন্দ্রীয় সংস্থায় স্টেনোগ্রাফার-সহ একাধিক পদে কর্মখালি, কারা আবেদন করবেন?

ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে কাজের জন্য ছ’জন কর্মীকে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে তাঁদের কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৭:১৬
CSIR - NBRI.

ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনস্থ সংস্থায় কর্মখালি। ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে সিকিউরিটি অফিসার, স্টেনোগ্রাফার এবং জুনিয়র হিন্দি ট্রান্সলেটর পদে কর্মী প্রয়োজন। সংশ্লিষ্ট পদগুলিতে মোট ছ’জন নিয়োগ করা হবে।

Advertisement

সিকিউরিটি অফিসার হিসাবে সুবেদার বা সমতুল্য পদে ১০ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রাক্তন সমর কর্মীদের নিয়োগ করা হবে। তাঁদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। বেতনক্রম হবে ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা।

স্টেনোগ্রাফার হিসাবে দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের স্টেনোগ্রাফিতে দক্ষতা এবং পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বেতনক্রম ২৫,৫০০-৮১,১০০ টাকা।

জুনিয়র হিন্দি ট্রান্সলেটর পদে হিন্দি বা ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের পূর্বে অনুবাদক হিসাবে কাজের দক্ষতা থাকা আবশ্যক। বেতনক্রম ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা।

লিখিত পরীক্ষা ও অন্যান্য বাছাই পদ্ধতির মাধ্যমে উল্লেখিত পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা অনুযায়ী, অনলাইনে আবেদন জমা দিতে হবে। ২১ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement