CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, কোন বিভাগের জন্য?

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১১ সেপ্টেম্বর বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৫
Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করে তেমনটাই জানানো হয়েছে। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। কোনও লিখিত পরীক্ষা নয়, শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে প্রার্থীদের।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল টেকনোলজি বিভাগে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। যাঁদের অয়েল টেকনোলজিতে স্পেশালাইজেশন আছে, তাঁদেরই নিয়োগ করা হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে দু'টি। প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিয়োগের পর মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

এই পদের জন্য প্রার্থীদের অয়েল টেকনোলজি/ ফুড টেকনোলজিতে এমটেক ডিগ্রি থাকা জরুরি। যাঁদের সংশ্লিষ্ট বিষয়ে ‘গেট’-এ প্রয়োজনীয় নম্বর রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১১ সেপ্টেম্বর বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। ওই দিন জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের সকাল ১১টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement