Recruitment in Bose Institute 2024

বসু বিজ্ঞান মন্দিরে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, সাম্মানিক মাসে ৫৬ হাজার টাকা

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে এই পদে। প্রতি মাসে ৫৬ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৬:৪৪
বসু বিজ্ঞান মন্দির।

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে বসু বিজ্ঞান মন্দির। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

প্রতিষ্ঠানের জীবনবিজ্ঞান বিভাগে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট নিয়োগ করা হবে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে এই পদে। প্রতি মাসে ৫৬ হাজার টাকা করে পারিশ্রমিক মিলবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। চার বছরের ইঞ্জিনিয়ারিং কোর্স উত্তীর্ণ থাকলেও আবেদন করা যাবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের নীচে হওয়া বাধ্যতামূলক। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নিয়োগ করা হবে। ২২ অক্টোবর সকাল ১১ টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে যেতে হবে। বিজ্ঞপ্তিটি দেখতে প্রথমে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

আরও পড়ুন
Advertisement