WB Govt Jobs 2023

বীরভূম জেলায় বিভিন্ন পদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ডেন্টাল টেকনিশিয়ান এবং জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ২২,০০০ টাকা এবং ৬০,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৭
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

বীরভূম জেলায় বিভিন্ন পদে কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট এবং ডেন্টাল টেকনিশিয়ান পদে। মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট এবং ডেন্টাল টেকনিশিয়ান পদে মোট শূন্যপদ রয়েছে ১২টি। তবে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে কত জনকে নিয়োগ করা হবে, তা নিয়োগ কমিটি স্থির করবে। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট এবং ডেন্টাল টেকনিশিয়ান পদে। তবে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৬২ বছর। মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার এবং অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১৮,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, ডেন্টাল টেকনিশিয়ান এবং জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ২২,০০০ টাকা এবং ৬০,০০০ টাকা দেওয়া হবে।

প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা বিস্তারিত জানা যাবে মূল বিজ্ঞপ্তি থেকে। । তবে সমস্ত পদে আবেদনের জন্যই প্রার্থীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং স্থানীয় ভাষা জানতে হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ ডিসেম্বর। এর পর যোগ্যতার ভিত্তিতে বাছাই প্রার্থীদের কম্পিউটার পরীক্ষা বা ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ে যোগ্যতা যাচাইয়ের পর সমস্ত পদে নিয়োগ হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement